ফেসবুক পেজ থেকে ইনকাম করুন - How To Earn Money From Facebook



আসসালামুয়ালাইকুম প্রিয় বন্ধুরা আজকের এই ব্লগে আমি আপনাদেরকে বিস্তারিত বুঝিয়ে দিব ফেসবুক থেকে কিভাবে ইনকাম করা যায় বা কতভাবে ফেসবুক থেকে ইনকাম করা যায় আপনারা অনেকেই জানেন বিভিন্ন আরনিং ওয়েবসাইট কিংবা আর্নিং অ্যাপ্লিকেশন অথবা ইউটিউব থেকে ইনকাম করা যায়। ফেসবুক থেকে ইনকাম করা যায় এটা হয়তো অনেকেই আপনারা বিশ্বাস করে ফেলেছেন তারপরও যারা এই বিষয়গুলো জানেননা তাদের সাথে আজকের এই ব্লগে আমি একদমই বিস্তারিত আলোচনা করে দিবো ফেসবুক থেকে বলতে গেলে অনেক ভাবে ইনকাম করা সম্ভব। প্রথমত স্পন্সরের মাধ্যমে। বিভিন্ন কম্পানির পণ্য বা প্রোডাক্ট আপনার ফেসবুক পেজ এবং ফেসবুক গ্রুপের মাধ্যমে প্রমোশন করার জন্য তারা আপনাকে টাকা দিবে এটা গেল ইনকামের একটা পদ্ধতি। ফেসবুক থেকে ইনকামের বড় পদ্ধতি হলো পেজ মনিটাইজ করে ইনকাম করা। এটা এখন আমি আপনাদের সাথে বিস্তারিত শেয়ার করব।

 


ফেসবুক থেকে ইনকাম এর মেইন এবং প্রধান উপায় হলো ভিডিওতে মনিটাইজ অন করে ইউটিউব এর মত ফেসবুক থেকে ইনকাম করা বিষয়টা আমি আপনাদেরকে একদমই ক্লিয়ার করে বিস্তারিত বুঝিয়ে দিচ্ছি। ইউটিউবে যেমন মনিটাইজেশন অন করি আপনার ভিডিওতে এড বসিয়ে ইউটিউব থেকে ইনকাম করা যায় এখন এটা ফেসবুকের মাধ্যমে সম্ভব অর্থাৎ আপনার যদি একটা ফেসবুক পেজ থাকে তাহলে সেই পেজ টা কে কাজে লাগিয়ে সেই পেজে ভিডিও আপলোড করে ওই ভিডিওতে এড সেট করে আপনি কিন্তু ফেসবুক থেকে ইনকাম করতে পারবেন এবং ১০০ ডলার হলেই আপনি সেটা পেমেন্ট নিয়ে নিতে পারবেন তবে এখানে মনিটাইজেশন বা ফেসবুক থেকে ইনকাম করার কিছু শর্ত রয়েছে সেগুলো আমি আপনাদের সাথে একদমই ক্লিয়ার করে দিচ্ছি প্রথমত আপনার একটা ফেসবুক পেজ খুলতে হবে ফেসবুক পেজ খোলার পরে সেখানে ১০ হাজার ফলোয়ার থাকা লাগবে! 

১০ হাজার ফলোয়ার যখন আপনার পেজে থাকবে সাথে আরো একটা জিনিস আপনার লাগবে সেটা হলো ৩০হাজার ভিউজ অর্থাৎ আপনার ফেসবুক পেজে আপনি যে ভিডিওগুলো আপলোড করবেন সেই ভিডিওগুলো লেন্থ কমপক্ষে তিন মিনিট হতে হবে অর্থাৎ তিন মিনিটের বেশি সময়ের ভিডিও আপনার ফেসবুক পেজে আপলোড করতে হবে এবং সেখান থেকে প্রত্যেকটা ভিডিও কমপক্ষে ১ মিনিট করে দেখা লাগবে এক মিনিট যখন একটা ভিডিও আপনার দেখা হবে তখন ওইখান থেকে আপনার ১ ভিউ কাউন্ট হবে! এভাবে সর্বশেষ ৬০ দিনের ভিতরে আপনার ৩০,০০০ ভিউজ হওয়া লাগবে। যখন আপনার পেজে ১০ হাজার ফলোয়ার হয়ে যাবে এবং এই ৩০হাজার ভিউজ হয়ে যাবে তখন কিন্তু আপনার পেজটাকে ইউটিউব মনিটাইজেশন এর মত, আপনার ফেসবুক পেজ মনিটাইজেশন এর জন্য আবেদন করতে পারবেন। যখন আপনি মনিটাইজেশনের জন্য আবেদন করবেন ফেসবুক কর্তৃপক্ষ আপনার পেজটাকে বা আপনার পেজের ভিডিও গুলোকে ভাল করে দেখবে দেখার পরে তারা যদি দেখে যে আপনার ভিডিওগুলো অ্যাড ফ্রেন্ডলি আছে তখন আপনার পেজে তারা মনিটাইজেশন দিয়ে দিবে এরপর থেকে আপনি যখন ভিডিও আপলোড করবেন সেই ভিডিও গুলোতে এড শো করবে এবং সেখান থেকে আপনার ইনকাম হবে।


তবে এইখানে আরেকটা বিষয় আছে ফেসবুকে মনিটাইজেশন পাইলেই কিন্তু আপনার সব ভিডিওতে এড শো করবে না যেমনটা ইউটিউবে করে। ফেসবুকে মনিটাইজেশন পাওয়ার পরেও প্রত্যেকটা ভিডিও আপলোড করার পরে প্রত্যেকটা ভিডিও ফেসবুক কর্তৃপক্ষ আলাদা আলাদাভাবে রিভিউ করে সেই ভিডিওতে মনিটাইজেশন দিবে। দেখবেন কোন পেজে যদি মনিটাইজ অন থাকে তারপরও ওই পেজের সবগুলো ভিডিওতে এড শো করবে না কিছু কিছু ভিডিওতে এড শো করবে আবার কিছু কিছু ভিডিওতে এড শো করবে না কারণ ফেসবুক কর্তৃপক্ষ প্রত্যেকটা ভিডিও কে আলাদা আলাদা ভাবে ভালো করে দেখে যেকোন ভিডিও গুলোতে এড দেওয়ার মতো এবং কোন ভিডিও ভিডিও গুলোতে এড দেওয়ার মতো না সেগুলো তারা যাচাই-বাছাই করে ভিডিওতে এড দেয়। এভাবে ইনকাম করতে করতে যখন ১০০০ ডলার হয়ে যাবে তখন আপনি এই ইনকাম গুলো উঠাতে পারবেন।

এখানে আরেকটি বিষয় আপনাদের কে জানিয়ে রাখি অনেকে হয়তো মনে করতেছেন আমি একটা পেজ খুলবো খোলার পরে সেই পেজটাকে প্রমোট করবো প্রমোট করার পরে যখন ১০হাজার ফলোয়ার হয়ে যাবে তখন আমি এই পেজটা মনিটাইজেশনের জন্য আবেদন করবো! কিন্তু বিষয়টা মোটেও এরকম না কারণ আপনি যখন একটা পেজ ক্রিয়েট করার পরে পেজটাকে বুষ্ট বা প্রমোট করবেন তখন ওই পেজ দিয়ে আপনি কিন্তু ফেসবুকের মনিটাইজেশন পাবেন না অবশ্যই এখানে আপনার ১০হাজার ফলোয়ার লিগ্যাল ভাবে আনতে হবে তাহলেই আপনি ফেসবুক পেজ থেকে মনিটাইজেশন পাবেন।

আপনাদেরকে আমি কিছু টিপস দিব এই টিপসগুলো মেনে যদি আপনারা কাজ করেন আপনাদের ফেসবুক পেজে খুব অল্প সময়ে ১০ হাজার ফলোয়ার আপনারা গেইন করতে পারবেন। বিষয়টা হলো আপনি আপনার ফেসবুক পেজে সুন্দর সুন্দর ভিডিও কন্টিনিউ আপলোড করে যাবেন দেখবেন কোন একটা ভিডিও হঠাৎ করেই ভাইরাল হয়ে যাবে এবং এই ভাইরাল ভিডিও থেকেই আপনার ১০,০০০+ ফলোয়ার এবং ৩০,০০০+ ভিউ যেকোনো সময় চলে আসতে পারে এবং এই শর্ত পুরণ হয়ে গেলে আপনিতো মনিটাইজেশন পেয়ে গেলেন। আর মনিটাইজেশন একবার পেয়ে গেলে আপনাকে আর ঠেকায় কে। 

তো এভাবে ফেসবুক পেজ খুলে এই শর্তগুলো পূরণ করে ফেসবুকে মনিটাইজেশন করে ফেসবুকের মাধ্যমে ইনকাম করা সম্ভব। যদি আজকের এই ব্লগটা আপনার ভালো লেগে থাকে বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন পরবর্তীতে এরকম আরো ব্লক পেতে আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করতে ভুলবেন না। ভাল থাকবেন,, ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন