ব্রডব্যান্ডের বিল বেশি নিলে অভিযোগ করবেন যেভাবে

 


সরকার ঘোষণা দিয়েছে সারাদেশের ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহারকারীরা এক রেটে একই পরিমাণ ইন্টারনেট সেবা কিনতে পারবেন। "এক দেশ, এক রেট" গ্রাহকদের জন্য সরকার তিনটি স্তর ধার্য করে দিয়েছে।

৫ এমবিপিএস ৫০০ টাকা।
১০ এমবিপিএস ৮০০ টাকা।
২০ এমবিপিএস ১২০০ টাকা।

এই বছর ২০২১ সালের ৬ জুন থেকে এই নতুন নিয়ম কার্যকর হয়েছে। অর্থাৎ এই মাসের টাকা ও আপনারা এই নতুন নিয়ম অনুযায়ী পরিশোধ করবেন।

ধরুন কোনও গ্রাহক মাসে ১০ এমবিপিএস (মেগাবিটস পার সেকেন্ড) ব্রডব্যান্ড ব্যবহারের জন্য বিল দেন মাসিক ১০০০ টাকা।  জুন মাসের বিল [জুলাই মাসে যেটা দিতে হবে] টাকা দেওয়ার সময় তিনি পরিশোধ করবেন ৮০০ টাকা। অর্থাৎ নতুন নিয়মে। যারা ৮০০ টাকারও কম দিতেন তাদেরটা সমন্বয় করা হবে বলে জানানো হয়েছে।

যদি কোনও আইএসপি [ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান] মাসিক বিল সরকার ঘোষিত দামে না নেয়, বা ঘোষিত গতি না দেয় তাহলে তিনি টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থায় অভিযোগ জানাতে পারবেন। শুধুমাত্র ঢাকা শহর নয়, বাংলাদেশের যে কোন প্রত্যন্ত এলাকার একজন গ্রাহকও যদি আইএসপি’র দেওয়া প্রতিশ্রুত গতি না পান তাহলে তিনি অভিযোগ জানাতে পারবেন। সরাসরি বিটিআরসিকে।

বিটিআরসি হটলাইন ১০০ নম্বরে ফোন করে টেলিকম ও সেবা নিয়ে অভিযোগ জানানো যাবে। এছাড়া বিটিআরসির এই লিংকে http://btrc.isslcrm.com/ComplainManagement ঢুকেও অভিযোগ জানানো যাবে।

এদিকে দেশে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবির সভাপতি আমিনুল হাকিম জানিয়েছেন, গ্রাহক ঘোষিত গতি, নির্ধারিত দামে ইন্টারনেট সেবা না পেলে আইএসপিএবিকেও অভিযোগ জানাতে পারবেন। এই info@ispab.org মেইলে আইডিতে অভিযোগ জানালে সংগঠনটি গ্রাহকের সমস্যা সমাধানের উদ্যোগ নেবে।

এভাবে ব্রডব্যান্ডের বিল বেশি নিলে অভিযোগ করবেন বা গ্রাহক ঘোষিত গতি নির্ধারিত দামে ইন্টারনেট সেবা না পেলে আইএসপিএবিকেও অভিযোগ জানাতে পারবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন